আগস্ট 4, 2021

যুবলীগের কমিটি গঠনে কােন এমপি মন্ত্রীর সুপারিশ চলবে না- নিক্সন চৌধুরী এমপি

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস:

ফরিদপুর ৪ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম মেম্বার মুজিবুর রহমান নিক্সন চৌধুরী বলেছেন, বিগত দিনে ২০ বছরেও অনেক জেলা ও উপজেলায় যুবলীগের কোন কমিটি গঠন না করে একই ব্যক্তি দিনের পর দিন পদ দখল করে ছিলেন। যুবলীগের বিগত দিনের সেইসব কথা ভুলে যান। এখন আর কাউকে সেই সুযোগ দেয়া হবেনা। নির্ধারিত সময়ের মধ্যেই আমরা সব ইউনিটের সম্মেলন সম্পন্ন করে শক্তিশালী কমিটি উপহার দেবো।

মঙ্গলবার (১জুন) দুপুরে ফরিদপুর জেলা যুবলীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে মুজিবুর রহমান নিক্সন চৌধুরী এমপি একথা বলেন।  শহরের চরকমলাপুরে একটি চাইনিজ রেস্টুরেন্টে সকাল হতে দিনব্যাপী এই বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

এসময় নিক্সন চৌধুরী এমপি বলেন, যুবলীগ চলে যুবলীগের চেয়ারম্যানের নেতৃত্বে দলের গঠনতন্ত্র অনুযায়ী। যুবলীগের কমিটি গঠনের ক্ষেত্রে কােন এমপি মন্ত্রীর সুপারিশ চলবে না। কােথাও জামায়াত-শিবির-বিএনপির কােন লােক যাতে যুবলীগে ঢুকতে না পারে সেব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে।

বর্ধিত সভায় জেলা যুবলীগের আহ্বায়ক জিয়াউল হাসান মিঠুর সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত পাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক আবু মনির মাে. শহিদুল হক রাসেল, অর্থ সম্পাদক মাে. শাহাদাত হােসেন ও বিপ্লব মােস্তাফিজ।

সভায় জেলার ভাঙ্গা, সদরপুর, চরভদ্রাসন ও ফরিদপুর সদর উপজেলায় যুবলীগের বর্তমান কমিটিগুলো বিলুপ্ত করে আগামী ৭ দিনের মধ্যে আহ্বায়ক কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। এছাড়া মধুখালী, বােয়ালমারী, আলফাডাঙ্গা, নগরকান্দা ও সালথা উপজেলায় সম্মলনের মাধ্যমে নতুন কমিটি গঠন করার পর নবগঠিত ফরিদপুর জেলা যুবলীগের আহ্বায়ক কমিটি আগামী ৯০ দিনের মধ্যে জেলার সম্মেলন আয়ােজন করবে বলে জানানো হয়।