বিশিষ্ট কবি মাস্টার ইউনুস আলী মিয়ার স্মরণে ইফতার মাহফিল

খবর

ফরিদপুরের বিশিষ্ট শিক্ষাবিদ, কবি ও বোয়ালমারী উপজেলার দাদপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাস্টার মুহাম্মদ ইউনুস আলী মিয়ার আত্মার মাগফেরাত কামনায় গতকাল শনিবার কোরআনখানি ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বোয়ালমারীর কোন্দারদিয়া গ্রামে তার নিজ বাসভবনে পরিবারের পক্ষ থেকে মাহফিলটির আয়োজন করা হয়। এতে দাদপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জনাব মোশাররফ হোসেন মুসা সহ এলাকার আলেম ওলামা, শিক্ষাবিদ, রাজনীতিবিদ, সাংবাদিক এবং সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

মাস্টার ইউনুস আলি মিয়া এলাকায় একজন সজ্জন মানুষ হিসেবে সুপরিচিত ছিলেন। শিক্ষকতার পাশাপাশি জনসেবার উদ্দেশ্যে রাজনীতিও করতেন। তার প্রকৃতিতে সাহিত্যচর্চার স্থান ছিল খুব গভীরে। সেই থেকেই তিনি শ্মশান গোরস্থান, শয়তানের ভাই, প্রেমাঞ্জলি, ফুলপাখি ও ভাগ্যরজনী সহ উল্লেখযোগ্য সংখ্যক কাব্যগ্রন্থ রচনা করেছেন। তার রচিত গান বাংলাদেশ টেলিভিশন ও বেতারেও প্রচারিত হয়েছে। কোন্দারদিয়া দাখিল মাদরাসা প্রতিষ্ঠায় তিনি বড় ভূমিকা রেখেছেন। তা ছাড়া, নিজ গ্রামে সবজান খাতুন কিন্ডারগার্টেন নামে ছোটদের একটি স্কুলও প্রতিষ্ঠা করেছেন। এলাকার শিক্ষা-সংস্কৃতির মান উন্নয়নে অপরিসীম অবদান রাখা মহান এ মানুষটি ২০২০ সালের ৮ মে ৬০ বছর বয়সে মৃত্যুবরণ করেন।

Related Posts

খবর

মধুখালিতে জাহাঙ্গীর হত্যা মামলার আসামীদের গ্রেফতার দাবিতে মানবববন্ধন

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস:

ফরিদপুরের মধুখালী উপজেলার কামালদিয়া ইউনিয়নের মাকড়াইল গ্রামে ব্যবসায়ী হোসেন মিয়া হত্যা মামলার আসামিদের গ্রেপ্তার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন গ্রামবাসী।বৃহস্পতিবার (১৭

খবর

স্ত্রীর সামনেই হত্যা হলো স্বামী, পুত্রকে নিয়ে গুম করলো লাশ!

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমসঃ

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার চরকান্দা গ্রামে এক ব্যক্তিকে হত্যার অভিযোগে হত্যা মামলার বাদি ওই নিহত ব্যক্তির স্ত্রী ও পুত্রসহ চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।

খবর

শপথ নিলেন নগরকান্দা পৌরসভার মেয়র নিমাই সরকার

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমসঃ

মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে দীর্ঘদিন চিকিৎসার পর কিছুটা সুস্থ হয়ে নগরকান্দা পৌরসভার মেয়র হিসেবে শপথ গ্রহণ করেছেন নিমাই চন্দ্র

খবর

ফরিদপুরে ৬ চোরাই মোটর সাইকেলসহ গ্রেফতার ৫

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস:

ফরিদপুরে গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে পাঁচজনকে গ্রেফতার করেছে যাদের নিকট হতে ৬টি চোরাই মোটর সাইকেল উদ্ধার করা হয়েছে।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ