সন্তানদের নিরাপত্তা চেয়ে বিদেশপ্রবাসী মায়ের সংবাদ সম্মেলন

খবর

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস:
ফরিদপুরের সালথা উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের মুরাটিয়া গ্রামের ইসমত আরা (৩৭) একজন বিদেশপ্রবাসী নারী শ্রমিক। দীর্ঘ ১০ বছরেরও বেশি সময় তিনি জর্ডান ও সৌদি আরবে কাজ করেন। বিদেশে টাকা রােজগাড় করে আড়াই লাখ টাকা দিয়ে স্বামীকেও ওমান পাঠান। আর সুমন (১৮), রুমন (১৫) ও শােয়ায়ব (১২) নামে তিন শিশু সন্তানকে রেখে যান দাদা বাড়ি। তাদের খরচের জন্য প্রতি মাসে টাকা দিয়েছেন। জমি কেনার জন্য স্বামীর বাড়িতে টাকাও পাঠিয়েছেন। কিন্তু প্রতারক স্বামী ফিরােজ খান এসবই আত্মসাত করে আরাে দুটি বিয়ে করেছে। সন্তানদের ভরণপোষণ দিচ্ছেনা উল্টো যৌতুক চাইছে।

মুরাটিয়া গ্রামে পিতার ভিটেয় আয়ােজিত এক সংবাদ সম্মলনে ইসমত আরা এসব অভিযােগ করেন। ইসমত আরা লিখিত বক্তব্যে বলেন, একাধিকবার এসব নিয়ে সালিশে সমাধান না পেয়ে গত ৪ এপ্রিল তিনি পারিবারীক আদালতে ভরণপােষণের দাবিতে একটি মামলা করেন। ওই মামলায় তার কলেজ পড়ুয়া বড় ছেলে সুমন খানের কথা শুনে বিচারক তার স্বামীকে জেলহাজতে পাঠান। ১৫ দিন জেল খেটে বেরিয়ে এখন তার বড় ছেলেকে হত্যার হুমকি দিচ্ছে তারই আপন বাবা।

সংবাদ সম্মলনে উপস্থিত তাদের ৯ বছর বয়সী মাদ্রাসা পড়ুয়া ছেলে শােয়ায়েব জানায়, গত ৭ জানুয়ারী তার বাবা দেশে এলেও তাকে দেখতে আসেনি। এমনকি এই নয় বছরেও সে একবারের জন্যও বাবার মুখটি দেখেনি।

ইসমত আরা বলেন, তার পিতা একজন দরিদ্র কষক ছিলেন। ভাইদের আর্থিক অবস্থাও ভালোনা। তার স্বামীর কারণে সন্তানদের নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। তিনি এর উপযুক্ত বিচার চান।

এব্যাপারে ফিরােজ খানের কাছে জানতে চাইলে তিনি প্রথম স্ত্রীকে না জানিয়ে আরাে দুটি বিয়ে করার কথা স্বীকার করে বলেন, গত চার বছর যাবত ছেলেদের খরচের জন্য টাকা দিয়েছি। যার প্রমানও রয়েছে। ছেলেকেও হত্যার হুমকির অভিযােগ অস্বীকার করেন। তার দাবি, প্রথম স্ত্রী ইমসত আরা বিদেশ যাওয়ার কিছুদিন পর তাকে ফােন করলে অপমান করতাে। এজন্য পরে আরাে দুটি বিয়ে করেন।

Related Posts

খবর

ছাত্রদল নেতার ঈদ সামগ্রী বিতরণে পুলিশের বাধা চরভদ্রাসনে

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস:ফরিদপুরে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক তানজিমুল হাসান কায়েসের উদ্যোগে অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণে পুলিশের বাধা

খবর

ফাঁসি মওকুফের আড়াই বছর পর কারামুক্তি: বহর নিয়ে এলাকায় ফিরলেন আ.লীগ নেতা তারা মিয়া

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস:ফরিদপুরের বহুল আলোচিত ও চাঞ্চল্যকর মলয় বোস হত্যা মামলার প্রধান আসামী আওয়ামী লীগ নেতা ইমামুল হোসেন তারা মিয়া কারাগার হতে মুক্তি পেয়েছেন।

খবর

সালথার ক্ষতিগ্রস্থদের মাঝে বিএনপি নেতা বাবুলের ঈদ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস:

ফরিদপুরের সালথা উপজেলায় সাম্প্রতিক সহিংস ঘটনায় ক্ষতিগ্রস্থদের মাঝে বিএনপির ভাইস চেয়ারপারসন তারেক রহমানের নির্দেশে ঈদ সামগ্রী ও নগদ টাকা প্রদান করা হয়েছে।

আজ

খবর

বিশিষ্ট কবি মাস্টার ইউনুস আলী মিয়ার স্মরণে ইফতার মাহফিল

ফরিদপুরের বিশিষ্ট শিক্ষাবিদ, কবি ও বোয়ালমারী উপজেলার দাদপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাস্টার মুহাম্মদ ইউনুস আলী মিয়ার আত্মার মাগফেরাত কামনায় গতকাল শনিবার কোরআনখানি ও ইফতার মাহফিল