সালথায় ভাতিজার সন্ত্রাসী কর্মকান্ডের প্রতিবাদে চাচার মানববন্ধন

খবর

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস:
ফরিদপুরের সালথায় ভাতিজার বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকান্ডের অভিযােগ এনে কর্মী সমর্থক ও গ্রামবাসীকে নিয়ে মানববন্ধন করেছেন আব্দুর রব মােল্যা নামে এক ব্যক্তি। আজ শুক্রবার বেলা ১১টার দিকে যদুনন্দি ইউনিয়নের গােপিনাথপুর গ্রামে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আব্দুর রব মােল্যা ফরিদপুর জেলা পরিষদের একজন সদস্য। তিনি যদুনন্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং দীর্ঘ ২৪ বছর যাবত ওই ইউপির চেয়ারম্যান ছিলেন।

মানববন্ধনে এসে তিনি বলেন, আপন ভাতিজা কাইয়ুম মােল্যা (৩১) গত ৯ বছর আগে পুরান ঢাকার দর্জি বিশ্বজিত হত্যা মামলার এক আসামীকে নিয়ে দেশ ছেড়ে ভারত পালায়। এরপর গত আট মাস আগে দেশে ফিরে সন্ত্রাসের রামরাজত্ব কায়েম করেছে। এই সময় তার বাহিনী একাধিক ব্যক্তিকে হামলা করে আহত করেছে।

মানববন্ধনে বলা হয়, কাইয়ুম বাহিনী বাজারের ও বিভিন্ন নিরীহ ব্যক্তির জমি দখলের চেষ্টা করছে। গত ১৯ এপ্রিল হাফিজুল ওরফ ইমন নামে নবম শ্রেণির এক স্কুলছাত্রকে বাজারের পাশে কুপিয়ে মারাত্মক জখম করে তারা। বর্তমানে সে হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। তার আগে ফব্রুয়ারী মাসে নবকাম কলেজের ছাত্র লতিন মােল্যার উপর রড ও হাতুড়ি নিয়ে হামলা করে। গত বছরের ১৩ অক্টাবর রাতে নিজামুল মােল্যা (৪২), ইয়াছিন (৩০) ও হাবিব (২৮) নামে তিনজনকে কুপিয়ে আহত করে এই বাহিনী।

মানববন্ধনে উপস্থিত ছিলেন ইউনিয়ন যুবলীগের সভাপতি মান্নান মোল্যা, হানিফ মুন্সি, ফিরোজ মোল্যা, শাহাদাৎ মোল্যা প্রমূখ। পরে তাকে আটকের দাবিতে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।  

সকল অভিযােগই পুরােপুরি অসত্য দাবি করে কাইয়ুম মােল্যা বলেন, আমার চাচা আব্দুর রব মােল্যা দীর্ঘ ৩০ বছর যাবত এলাকার শাসন ব্যবস্থা নিয়ন্ত্রণ করছেন। এসময় তিনি শুধু সাধারণ মানুষর উপর অত্যাচার ও নির্যাতনই করে গেছেন। অনেকের জমি লিখে টাকা দেননা। এমনকি ভিক্ষুকর টাকাও তিনি মেরেছন। এলাকায় চাঁদা তুলছে, ড্রেজার বসিয়ে টাকা খাচ্ছেন। এসবের প্রতিবাদ করার জন্য গত আট মাস আগে আমি চেয়ারম্যান প্রার্থী হওয়ার ঘােষণা দিলে তাঁর বিরুদ্ধে এসব মিথ্যা অভিযােগ ও মামলা করা হচ্ছে বলে তিনি অভিযােগ করেন। আট মাস আগে তাঁর নাম থানায় কােন মামলা বা অভিযাগের রেকর্ডও ছিলনা বলে তিনি দাবি করেন।

নিজেকে ঢাকা কলেজের সাবেক ছাত্র উল্লেখ করে কাইয়ুম বলেন, মেডিকেল যন্ত্রপাতির ব্যবসা করার কারণে আমি মাঝমধ্যে ভারত যাই। তবে জগন্নাথের বা পুরান ঢাকার ছেলেদের সাথ আমার কোন সম্পর্ক নেই। তিনি বলেন, একসময় ছাত্রলীগ করতাম এখন ঢাকা উত্তর যুবলীগের সদস্য হয়ে রাজনীতি করছি।

সালথা থানার অফিসার ইনর্চাজ মোঃ আসিকুজ্জামান জানান, কাইয়ুম এর বিরুদ্ধে অভিযোগ পেয়েছি হাফিজুল ওরফে ইমন এর উপর হামলার অভিযোগে। এই ব্যাপারে তদন্তকারী কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে। তদন্ত সাপেক্ষে এখন আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। তিনি বলেন অপরাধ করলে কাওকেই ছাড়া হবেনা।

Related Posts

খবর

ছাত্রদল নেতার ঈদ সামগ্রী বিতরণে পুলিশের বাধা চরভদ্রাসনে

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস:ফরিদপুরে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক তানজিমুল হাসান কায়েসের উদ্যোগে অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণে পুলিশের বাধা

খবর

ফাঁসি মওকুফের আড়াই বছর পর কারামুক্তি: বহর নিয়ে এলাকায় ফিরলেন আ.লীগ নেতা তারা মিয়া

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস:ফরিদপুরের বহুল আলোচিত ও চাঞ্চল্যকর মলয় বোস হত্যা মামলার প্রধান আসামী আওয়ামী লীগ নেতা ইমামুল হোসেন তারা মিয়া কারাগার হতে মুক্তি পেয়েছেন।

খবর

সালথার ক্ষতিগ্রস্থদের মাঝে বিএনপি নেতা বাবুলের ঈদ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস:

ফরিদপুরের সালথা উপজেলায় সাম্প্রতিক সহিংস ঘটনায় ক্ষতিগ্রস্থদের মাঝে বিএনপির ভাইস চেয়ারপারসন তারেক রহমানের নির্দেশে ঈদ সামগ্রী ও নগদ টাকা প্রদান করা হয়েছে।

আজ

খবর

বিশিষ্ট কবি মাস্টার ইউনুস আলী মিয়ার স্মরণে ইফতার মাহফিল

ফরিদপুরের বিশিষ্ট শিক্ষাবিদ, কবি ও বোয়ালমারী উপজেলার দাদপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাস্টার মুহাম্মদ ইউনুস আলী মিয়ার আত্মার মাগফেরাত কামনায় গতকাল শনিবার কোরআনখানি ও ইফতার মাহফিল