উন্নয়নের মহাসড়কে অনগ্রসর জনগোষ্ঠীকেও এগিয়ে নিতে হবে -ডিআইজি হাবিবুর রহমান

ফরিদপুর: শহরের মুন্সিবাজারে বেদে পল্লীতে অনগ্রসর জনগোষ্ঠীর মাঝে ত্রাণ সহায়তা প্রদান করেন ডিআইজি হাবিবুর রহমান। ছবি- ফরিদপুর টাইমস।

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস:

পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি মো. হাবিবুর রহমান বলেছেন, উন্নয়নের মহাসড়কে দেশকে এগিয়ে নিতে হলে অনগ্রসর জনগোষ্ঠীকেও এগিয়ে নিতে হবে। দেশে যেই উন্নয়ন হচ্ছে তার সুফল সকলের মাঝে পৌছে দিতে হবে।

আজ মঙ্গলবার বিকেলে ফরিদপুরে শহরের মুন্সিবাজারে বেদে পল্লীতে অনগ্রসর জনগোষ্ঠীর মাঝে ত্রাণ সহায়তা প্রদান কালে ডিআইজি হাবিবুর রহমান একথা বলেন। এসময় তিনি সেখানে অস্থায়ী বসতিতে থাকা ২৫টি পরিবারের মাঝে বিভিন্ন ত্রাণ সামগ্রী তুলে দেন ।

হাবিবুর রহমান বলেন, পুলিশ প্রধান বেনজির আহমেদের নেতৃত্বে বাংলাদেশের পুলিশ রোল মডেল সৃষ্টি করেছে। বৈশি^ক দুর্যোগ হিসেবে বিবেচিত কোভিড-১৯ করোনা ভাইরাসের মোকাবেলায় সকলকে আরো সচেতন হতে হবে। তিনি বলেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক রয়েছে। ফ্রান্সের ঘটনাকে পুঁজি করে কাউকে অসাধু সুযোগ নিতে দেয়া হবেনা।

এসময় ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রাশেদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (নগরকান্দা সার্কেল) মহিউদ্দিন, কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোরশেদ আলম, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী, সাধারণ সম্পাদক মশিউর রহমান খোকনসহ পুলিশ ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

ডিআইডি হাবিবুর রহমান এসময় সাংবাদিক কর্মকর্তাদের সাথে পরিচিত হন এবং তাদের সাথে কুশল বিনিময় করেন। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, জেলা পুলিশের উদ্যোগে এসময় ২৫টি পরিবারের মাঝে কেজি করে চাল, ২ কেজি ডাল, আধা কেজি করে লবন ও তেল, ১টি লুঙ্গি, ১টি শাড়ি ও দুইটি এননাইনটি সেভেন মাস্ক বিতরণ করা হয়।

পরে তিনি শহরের অম্বিকাপুরে কবি জসীমউদ্দিন সংগ্রহশালা পরিদর্শনে যান। তিনি সেখানে কিছু সময় অবস্থান করেন এবং এরপর পল্লীকবির কবির কবরে পুস্পমাল্য অর্পণ ও কবর জেয়ারত করেন। এরপর তিনি বহুল প্রচারিত সেই সোজন বাদিয়ার ঘাট পরিদর্শণ করেন। রাতে বোয়ালমারীর কাদিরদিতে ডিআইজি হাবিবুর রহমান একটি কাবাডি খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।