ফরিদপুরে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে পুলিশের বাধা

যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ফরিদপুরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ছবি- ফরিদপুর টাইমস।

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস:

যুবদলের ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ফরিদপুর জেলা যুবদলের উদ্যোগে আজ মঙ্গলবার বিকেলে শহরের দক্ষিণ ঝিলটুলীতে অবস্থিত হিতৈষী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আলোচনা সভার আয়োজন করা হয়। তবে পুলিশের আপত্তির মুখে সভাটি সংক্ষিপ্ত করা হয় এবং উপস্থিত অনেক নেতৃবৃন্দ এতে বক্তব্য দিতে পারেনি বলে সভায় জানানো হয়।

জেলা যুবদলের সভাপতি রাজিব হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গির হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ মোদাররেস আলী ঈসা, সাবেক সিনিয়র যুগ্ন সম্পাদক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল, জেলা যুবদলের সাবেক সভাপতি আফজাল হোসেন খান পলাশ ও ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি জয়দেব রায় জয়।

এসময় জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি সৈয়দ মোস্তাক মাহমুদ বাবুল, সাবেক প্রচার সম্পাদক দেলোয়ার হোসেন দিলা, সাবেক যুব বিষয়ক সম্পাদক আতাউর রশীদ বাচ্চু, জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি কেএম জাফর, ওমর ফারুক, সাংগঠনিক সম্পাদক শহিদুর রহমান, সিনিয়র যুগ্ন সম্পদাক শামীম তালুকদার, জাহিদুল ইসলাম, নুরুল আলম প্রমুখ মঞ্চে উপস্থিত ছিলেন।

সভায় বক্তাগণ দেশে বর্তমানে চরম অগণতান্ত্রিক পরিবেশ বিরাজ করছে বলে অভিযোগ এনে গভীর উদ্বেগ প্রকাশ করেন এবং সুষ্ঠ নির্বাচনের মাধ্যমে জনগণের প্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠার আন্দোলনে শরিক হওয়ার জন্য সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান।

জেলা যুবদলের সাধারণ সম্পাদক জাহাঙ্গির হোসেন বলেন, যুবদলের ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা যুবদলের পক্ষ হতে অম্বিকা ময়দান কিংবা আলিপুর গোরস্থান এলাকায় জাঁকজমকভাবে অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত থাকলেও প্রশাসনের অনুমতি না থাকায় হিতৈষি স্কুল প্রাঙ্গণে সংক্ষিপ্ত সমাবেশ করা হয়। বিকেল পৌণে চারটার দিকে শুরু হয়ে মাত্র আধঘন্টার চলার পর বেলা সোয়া চারটার সময় প্রশাসনের পুলিশের নির্দেশে সভাটি সমাপ্ত করা হয়।