ফরিদপুরে মাদ্রাসা ও এতিমখানার নামে অনুদান তুলে আত্মসাতের অভিযোগে মামলা

আপনার জন্য খবর

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস:

ফরিদপুরে মাদ্রাসা ও এতিমখানার নামে অনুদান তুলে প্রায় দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগে মামলা হয়েছে। ফরিদপুরের বোয়ালমারীর ডোবরা আল গফুরিয়া হাফিজিয়া ইসলামিয়া মাদ্রাসা ও এতিমখানার পরিচালনা পর্ষদের সদস্য আব্দুল হান্নান মিয়া বাদি হয়ে মামলাটি দায়ের করেছেন জনৈক ওবায়েদ বিন নাছেরের বিরুদ্ধে। ফরিদপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৭ নম্বর আমলী আদালতে অভিযোগ আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলার বাদি আব্দুল হান্নান মিয়া অভিযোগ করেন, ডোবরা আল গফুরিয়া হাফিজিয়া ইসলামিয়া মাদ্রাসা ও এতিমখানার সাথে ওবায়েদ বিন নাসেরের কোন সম্পর্ক নেই। কিন্তু এই প্রতিষ্ঠানের নামে তিনি টাকা তুলে আত্মসাত করছেন। এছাড়া ডোবরা নাছেরিয়া সিদ্দিকীয়া দ্বীনিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা, বারাইজুরি নাছেরিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা, ডোবরা হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা, মাঝিকান্দা নাছেরিয়া ওবায়দিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা, মিটাইন নাছেরিয়া ওবায়দিয়া সুন্নিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানাসহ অসংখ্য প্রতিষ্ঠানের নামে রশিদ ছাপিয়ে অনুদান তুলছেন।

তিনি বলেন, একটি ব্যাংক হিসাবে দেখা গেছে মাত্র দুই বছরেই সেখানে ৫০ লাখ জমা হয়েছে। তিনি ধর্মপ্রাণ মানুষদের সরলতার সুযোগে অনুদানের নামে তুলে সেসব আত্মসাত করে ফরিদপুর ও ডোবরায় নিজস্ব বহুতল ভবন করছেন। এ অভিযোগে গত ১ সেপ্টেম্বর তিনি মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই এর এসআই রাকিবুদ্দিন জনি বলেন, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। ওবায়েদ বিন নাসেরের বিভিন্ন ব্যাংক হিসাবের তথ্য তলব করা হয়েছে। তদন্ত শেষে আদালতে প্রতিবেদন দাখিল করা হবে।

এব্যাপারে ওবায়েদ বিন নাসেরের কাছে জানতে চাইলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, ডোবরায় একটি খানকা শরীফ নির্মাণের জন্য আমার ভক্তরা বিভিন্ন সময়ে অনুদান দেন। ব্যাংকে বিপুল পরিমাণ জমাকৃত টাকার ব্যাপারে তিনি বলেন, আশাঈ নামে একটি আবাসন প্রতিষ্ঠানের সাথে অংশীদারিত্বের ভিত্তিতে ফরিদপুরের পশ্চিম খাবাসপুরে জমি কিনে একটি পাঁচতলা ভবন করছি। এবাবদ আমার ব্যাংক হিসাবে এই টাকা জমা হয়েছে।

সরেজমিনে পশ্চিম খাবাসপুরে যেয়ে দেখা গেছে, ‘হুজুর বাড়ি’ নামে সেখানে একটি পাঁচতলা ভবন নির্মাণ প্রায় শেষ পর্যায়ে। ভবনটির সামনে একটি সাইনবোর্ডে ওবায়েদ বিন নাসের নিজেকে ডোবরা দরবার শরীফের পীর সাহেব ও বাংলাদেশ ছালেক কমিটির আমীর হিসেবে উল্লেখ করেছেন। তবে সাইনবোর্ডে আশাঈ নামে প্রতিষ্ঠানের নাম বা ঠিকানা নেই।

ডোবরা এলাকার বাসিন্দা আব্দুস সালাম জানান, ডোবরা আল গফুরিয়া হাফিজিয়া ইসলামিয়া মাদ্রাসা ও এতিমখানা নামে একটি প্রতিষ্ঠান আছে। যেটি মাওলানা আবু নাছের ফখরুদ্দীন আহমাদ প্রতিষ্ঠা করেছেন। তবে ডোবরা নাছেরিয়া সিদ্দিকীয়া দ্বীনিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা, ডোবরা হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা নামে কোন প্রতিষ্ঠান নেই।

Related Posts

খবর

ছাত্রদল নেতার ঈদ সামগ্রী বিতরণে পুলিশের বাধা চরভদ্রাসনে

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস:ফরিদপুরে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক তানজিমুল হাসান কায়েসের উদ্যোগে অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণে পুলিশের বাধা

খবর

ফাঁসি মওকুফের আড়াই বছর পর কারামুক্তি: বহর নিয়ে এলাকায় ফিরলেন আ.লীগ নেতা তারা মিয়া

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস:ফরিদপুরের বহুল আলোচিত ও চাঞ্চল্যকর মলয় বোস হত্যা মামলার প্রধান আসামী আওয়ামী লীগ নেতা ইমামুল হোসেন তারা মিয়া কারাগার হতে মুক্তি পেয়েছেন।

খবর

সালথার ক্ষতিগ্রস্থদের মাঝে বিএনপি নেতা বাবুলের ঈদ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস:

ফরিদপুরের সালথা উপজেলায় সাম্প্রতিক সহিংস ঘটনায় ক্ষতিগ্রস্থদের মাঝে বিএনপির ভাইস চেয়ারপারসন তারেক রহমানের নির্দেশে ঈদ সামগ্রী ও নগদ টাকা প্রদান করা হয়েছে।

আজ

খবর

বিশিষ্ট কবি মাস্টার ইউনুস আলী মিয়ার স্মরণে ইফতার মাহফিল

ফরিদপুরের বিশিষ্ট শিক্ষাবিদ, কবি ও বোয়ালমারী উপজেলার দাদপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাস্টার মুহাম্মদ ইউনুস আলী মিয়ার আত্মার মাগফেরাত কামনায় গতকাল শনিবার কোরআনখানি ও ইফতার মাহফিল