ফরিদপুর: শহরের ঝিলটুলীতে ঝিলপাড়ের জমিতে আদালতের নিষেধাজ্ঞা থাকাবস্থাতে দোকান ঘর নির্মাণের চেষ্টা চালানো হয়। ছবি- ফরিদপুর টাইমস।

ঝিলটুলীর ঝিল পাড়ে আদালদের নিষেধাজ্ঞা থাকাবস্থায় দোকানঘর নির্মাণের চেষ্টা

আইন আদালত খবর

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস:

ফরিদপুরের ঝিলটুলীর ভরাট হয়ে যাওয়া ঝিলপাড়ে আদালদের নিষেধাজ্ঞা থাকা অবস্থাতেই দোকান ঘর নির্মাণের চেষ্টা চালানোর অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে পুলিশ এসব দোকানপাট নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে।

জানা গেছে, আজ বৃহস্পতিবার সকালে ঝিলটুলীর বাসিন্দা জনৈক এখতিয়ার রহমান ইক্তি চরকমলাপুর অনাথের মোড় সংলগ্ন ঝিল পাড়ে বাঁশ খুটি গেড়ে কয়েকটি দোকান ঘর নির্মাণের কাজ শুরু করেন। তার দাবি, ফরিদপুর পৌরসভা হতে বন্দোবস্ত নিয়ে তিনি এসব দোকান নির্মাণ করছেন।

একই এলাকার বাসিন্দা আশিকুল হক জানান, ঝিলপাড়ের ওই স্থানটি ফরিদপুর মৌজার এসএ ৯৪৯ নম্বর দাগের অন্তর্ভুক্ত। এই জমি নিয়ে ফরিদপুরের রাজেন্দ্র কলেজের সাথে তাদের মামলা চলমান রয়েছে। সম্প্রতি হাইকোর্ট ওই স্থানের ব্যাপারে একটি নিষেধাজ্ঞা জারি করেছে যেখানে বলা হয়েছে উভয় পক্ষকেই নিজ নিজ অবস্থানে স্থিতি থাকতে ও কোনপ্রকার কর্মকান্ডে না করতে আদেশ দিয়েছেন। তিনি বলেন, পৌরসভা রাস্তার ওপাড়ে এসএ ৯৪৯ নম্বর দাগের বাইরে পৌরসভার বর্তমানে কোন জমি নেই।

এদিকে ওই স্থানে আদালতের নিষেধাজ্ঞার নোটিশ টানানো থাকা অবস্থাতেই পৌরসভার লীজ দাবিদার এখতিয়ার রহমান ইক্তি সেখানে দোকানঘর নির্মাণের চেস্টা চালান। এব্যাপারে এক্তিয়ার রহমান বলেন, সাত বছর আগে পৌরসভা হতে সেখানে তারা ৪০ ফুট লম্বা জমি বন্দোবস্ত নিয়েছেন। সেখানেই তিনি ঘর নির্মাণ কাজ করতে যান।

সরেজমিনে দেখা গেছে, বর্তমানে টিনের বেড়া দিয়ে ঘেরা রাস্তার পাশের ওই জমির সামনে রাস্তার পাশে ন্যুনতম তিন ফুট জমিও অবশিষ্ট নেই। সেখানে কোনভাবেই পৌরসভার জমিতে দোকান ঘর নির্মাণ করা সম্ভব নয়। আর মালিকানাধীন জমির সামনে এসব দোকান নির্মাণ হলে ওই জমিতে প্রবেশের রাস্তাই বন্ধ হয়ে যায়।

এব্যাপারে ফরিদপুর পৌরমেয়র মেখ মাহতাব আলী মেথুর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, সেখানে রাজেন্দ্র কলেজের হোস্টেল নির্মাণ শুরুর আগে কয়েকজনকে পৌরসভা বন্দোবস্ত দিয়েছিল। বিষয়টি কাগজপত্র দেখে তিনি ভাল বলতে পারবেন।

Related Posts

খবর

ছাত্রদল নেতার ঈদ সামগ্রী বিতরণে পুলিশের বাধা চরভদ্রাসনে

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস:ফরিদপুরে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক তানজিমুল হাসান কায়েসের উদ্যোগে অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণে পুলিশের বাধা

খবর

ফাঁসি মওকুফের আড়াই বছর পর কারামুক্তি: বহর নিয়ে এলাকায় ফিরলেন আ.লীগ নেতা তারা মিয়া

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস:ফরিদপুরের বহুল আলোচিত ও চাঞ্চল্যকর মলয় বোস হত্যা মামলার প্রধান আসামী আওয়ামী লীগ নেতা ইমামুল হোসেন তারা মিয়া কারাগার হতে মুক্তি পেয়েছেন।

খবর

সালথার ক্ষতিগ্রস্থদের মাঝে বিএনপি নেতা বাবুলের ঈদ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস:

ফরিদপুরের সালথা উপজেলায় সাম্প্রতিক সহিংস ঘটনায় ক্ষতিগ্রস্থদের মাঝে বিএনপির ভাইস চেয়ারপারসন তারেক রহমানের নির্দেশে ঈদ সামগ্রী ও নগদ টাকা প্রদান করা হয়েছে।

আজ

খবর

বিশিষ্ট কবি মাস্টার ইউনুস আলী মিয়ার স্মরণে ইফতার মাহফিল

ফরিদপুরের বিশিষ্ট শিক্ষাবিদ, কবি ও বোয়ালমারী উপজেলার দাদপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাস্টার মুহাম্মদ ইউনুস আলী মিয়ার আত্মার মাগফেরাত কামনায় গতকাল শনিবার কোরআনখানি ও ইফতার মাহফিল