October 21, 2020

সাংবাদিক আহমেদ কামাল রইসীর ইন্তেকাল

সাংবাদিক আহমেদ কামাল রইসী। ছবি- সংগৃহিত।

সাংবাদিক আহমেদ কামাল রইসী। ছবি- সংগৃহিত।

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস:

প্রবীণ সাংবাদিক ও লেখক, ফরিদপুর সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক আহমেদ কামাল রইসী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গতকাল শুক্রবার (২১ আগষ্ট) শুক্রবার সন্ধা সাড়ে ৬টার দিকে ঢাকার নর্দান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বস ত্যাগ করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি স্ত্রী ও ২ ছেলে রেখে যান। আজ শনিবার (২২ আগষ্ট) সকাল ১০টার দিকে শহরের গুহ লক্ষিপুর জামে মসজিদে জানাযা শেষে তাঁকে আলীপুর কেন্দ্রীয় গোরস্থানে দাফন করা হয়। তাঁর মৃত্যুতে বিভিন্ন মহল হতে গভীর শোক, সমবেদনা ও মরহুমের রুহের মাগফিরাত কামনা করা হয়েছে।

পারিবারীক সূত্র জানায়, বেশকিছুদিনযাবত আহমেদ কামাল রইসী ডায়াবেটিসসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। মৃত্যুর একদিন আগে অবস্থার অবনতি হলে তাঁকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়া হয়।

আহমেদ কামাল রইসী ছিলেন একাধারে কবি, লেখক, সংগঠক ও সাংবাদিক ছিলেন। তিনি ফরিদপুর জেলা পরিষদের মূখপত্র সাপ্তাহিক গণমনের নির্বাহী সম্পাদক ও জাতীয় কবিতা পরিষদ, ফরিদপুর জেলা শাখার সভাপতি ছিলেন।

তিনি ফরিদপুর প্রেসক্লাবের প্রবীণ সদস্য ছিলেন। এছাড়া তিনি বিশ্ব সাহিত্য কেন্দ্র ফরিদপুর জেলা শাখার সমন্বয়ক, ফরিদপুর সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক এবং দীর্ঘদিন জেলা পরিষদ পরিচালিত সাপ্তাহিক ‘গণমন’ পত্রিকার নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

তাঁর মৃত্যুতে ফরিদপুর সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক এম এ সামাদ, বর্তমান কমিটির সভাপতি অধ্যাপক সিরাজুল হক, সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক আলতাফ হোসেন, সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক ও লেখক মফিজ ইমাম মিলন, সাংবাদিক মাহবুব হোসেন পিয়াল গভীর শোক প্রকাশ করেছেন। বিবৃতিতে তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

স্বল্প ও মিষ্টভাষী সাংবাদিক আহমেদ কামাল রইসীর মৃত্যুতে ফরিদপুর টাইমস পরিবারের পক্ষ হতে গভীর শোক ও সমবেদনা জানানো হয়েছে। মেহেরবান আল্লাহ তাঁকে জান্নাতুল ফেরদৌস দান করুন।

Please follow and like us
error0
Tweet 20
fb-share-icon20