ঈশান এস্টেট সংক্রান্ত প্রকাশিত সংবাদের প্রতিবাদ

গত ২৮ জুলাই faridpurtimes.com এ প্রকাশিত ‘জালিয়াতির মাধ্যমে বেদখল হয়ে যাচ্ছে ঈশান এস্টেটের কয়েক শ’ কোটি টাকার সম্পত্তি’ শীর্ষক খবরের প্রতিবাদ জানিয়েছেন স্বর্গীয় ঈশান চন্দ্র সরকারের উত্তরাধীকার দাবিদার উজ্জল সরকার।

এক প্রতিবাদ লিপিতে তিনি দাবি করেছেন ফরিদপুরের প্রজাহিতৈষী জমিদার, শিক্ষানুরাগী ও দানবীর রায় সাহেব ঈশান চন্দ্র সরকারের বৈধ ক্রম ওয়ারিশ তিনি। প্রকাশিত সংবাদটি বানোয়াট ও সত্য নয় দাবি করে তিনি বলেন, অবৈধ ও বেআইনী দখলদারগণ এবং তাদের সুবিধাভোগীরা বিজ্ঞ আদালত থেকে ডিক্রী প্রাপ্ত জমি থেকে বঞ্চিত করার অবৈধ চেষ্টার ফসল হিসাবে মিথ্যা বানোয়াট অভিযোগ করেছে। তিনি এ সংক্রান্ত দু’টি পত্রিকার কার্টিংও এর সাথে যুক্ত করেন।

প্রতিবেদকের বক্তব্য: উক্ত প্রতিবেদনটি ওই সম্পত্তির আরএস, এসএ ও সিএস রেকর্ডপত্রে উল্লেখিত তথ্যের ভিত্তিতে সংশ্লিষ্ট প্রতিবাদকারী সহ ফরিদপুরের সহকারী কমিশনার (ভূমি) ও ঈশান গোপালপুর ইউনিয়নের বর্তমান ও সাবেক চেয়ারম্যানের বক্তব্য সহকারেইবস্তুনিষ্ঠভাবে উপস্থাপন করা হয়েছে। এখানে প্রতিবেদকের মনগড়া কিংবা আবেগনির্ভর কোন মন্তব্য স্থান পায়নি বিধায় প্রতিবেদনটি কোনক্রমেই মনগড়া কিংবা সত্যের অপলাপ নয়। এছাড়া ২০০৯ সালে দৈনিক সমকালে প্রকাশিত শ্রী জগদীশ চন্দ্র ঘোষের লিখিত প্রতিবেদনটি লেখকের ব্যক্তিগত অভিমত। পত্রিকার সাম্প্রতিক এসব কার্টিং রায় সাহেব ঈশান চন্দ্র সরকারের ক্রমওয়ারিশ প্রমাণ করে না।