September 25, 2020

মানি লন্ডারিং মামলায় শহর আ.লীগের সভাপতি লেবি গ্রেফতার

নাজমুল হাসান লেবি।

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস:

ফরিদপুর শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল ইসলাম খন্দকার লেবিকে গ্রেফতার করা হয়েছে। আজ শুক্রবার সকাল পৌনে ৮টার দিকে শহরের চরকমলাপুরে বাড়ির সামনের ব্যবসায়ীক চেম্বার হতে তাকে আটক করে কোতয়ালী থানা পুলিশ।

থানার ওসি মোরশেদ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঢাকার কাফরুল থানায় মানি লন্ডারিংয়ের অপরাধে সিআইডির দায়েরকৃত একটি মামলায় নাজমুল হাসান লেবিকে আটক করা হয়েছে। তিনি জানান, সিআইডির ডিমান্ড অনুযায়ী তাকে গ্রেফতার করে ফরিদপুরের পুলিশ। গ্রেফতারের পর ফরিদপুরের ১ নং আমলী আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠানো হয়।

জানা গেছে, গত ২৬ জুন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিদর্শক এস এম মিরাজ আল মাহমুদ বাদী হয়ে ঢাকার কাফরুল থানায় মানি লন্ডারিং আইনে এ মামলা দায়ের করেন। ওই মামলায় অবৈধ উপায়ে দুই হাজার কোটি টাকার সম্পদ অর্জন ও পাচারের অভিযোগ আনা হয়। ২০১২ সালের মানি লন্ডারিং প্রতিরোধ আইন সংশোধনী ২০১৫ এর ৪(২) ধারায় এ মামলাটি দায়ের করা হয়।

এ মামলার আসামী ফরিদপুর শহর আওয়ামী লীগের সদ্য অব্যাহতিপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ইমতিয়াজ হাসান রুবেলকে তার আগে গত ৭ জুন গ্রেফতার করে পুলিশ।

Please follow and like us
error0
Tweet 20
fb-share-icon20