September 25, 2020

বন্যাদুর্গতদের মাঝে ‘বিডি ক্লিন ফরিদপুর’র ঈদ উপহার প্রদান

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস:

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার হাজীগঞ্জের চরাঞ্চলে বন্যা দুর্গতদের মাঝে ঈদ সামগ্রী সেমাই, দুধ,চিনি সহ শুকনো খাবার এবং ঔষধ ও স্যালাইন প্রদান করেছে স্বেচ্ছাসেবী সংগঠন “বিডি ক্লিন ফরিদপুর ”।

বৃহস্পতিবার ওই এলাকায় প্রায় অর্ধশত পরিবারের মাঝে এসব সামগ্রী বিতরণ করা হয়।

“বিডি ক্লিন ফরিদপুরের” দায়িত্বে থাকা স্বমন্বয়ক আবিদ হাসান বলেন, ঈদ সামগ্রী নিয়ে বন্যা দুর্গতদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতেই এ উদ্যোগ। আমাদেরকে সাহায্য করেছে সন্ধানী ডোনার ক্লাব ফরিদপুর।

এসময় বিডি ক্লিন ফরিদপুরের দায়িত্বে থাকা আবিদ হাসান সহ আরো উপস্থিত ছিলেন অনন্যা সিংহ, জেবা তাহসিন, প্রান্ত মিত্র, জোবায়ের আল ফাহাদ, রাকিব সর্দার, শাওন এবং অতশি।

সংশ্লিষ্টরা জানান, এই সংগঠনটি কাজ করে মূলত পরিচ্ছন্নতা নিয়ে এবং জনগণের মাঝে যত্রতত্র ময়লা আবর্জনা ফেলার মানসিকতা দূর করতে। জেলা উপজেলা মিলিয়ে মোট ১১২ টি টিম কাজ করছে।

তবে সাম্প্রতিক বন্যা পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠায় ক্ষতিগ্রস্তদের পাশে কাজ করছে তারা। গত ২৭ জুলাই সাদীপুর শহর রক্ষা বাঁধের রাস্তায় আশ্রয় নিয়া অসহায়দের রান্নার জন্য চুলা বিতরণ করে।

আর বন্যা দুর্গতদের নিয়ে অনেকে জেলা সদরে কাজ করলেও প্রত্যন্ত চরে কমই যাচ্ছেন। এজন্য বিডি ক্লিন ফরিদপুর চরাঞ্চলকে গুরুত্ব দিয়ে এ কর্মসূচি গ্রহণ।

Please follow and like us
error0
Tweet 20
fb-share-icon20