আগস্ট 4, 2021

ফরিদপুর চেম্বারের সভাপতির বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচারের প্রতিবাদ

এফসিসিআই সভাপতি সিদ্দিকুর রহমান।

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস:

ফরিদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির (এফসিসিআই) সভাপতি সিদ্দিকুর রহমানের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে কুৎসা রটনা ও অপপ্রচারের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো হয়েছে। আজ বুধবার সকালে এফসিসিআই এর সচিব মোঃ দেলওয়ার হোসেন স্বাক্ষরিত এক বিবৃতিতে একথা জানানো হয়।

বিবৃতিতে জানান হয়, এফসিসিআই এর সভাপতি সিদ্দিকুর রহমান ফরিদপুরের একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। তিনি ফরিদপুরের স্বনামধন্য ব্যবসায়ী সাবেক পৌর কমিশনার মরহুম শেখ আলাউদ্দিন সাহেবের পুত্র। পারিবারীকভাবেই তিনি বিগত ৯৬ সাল হতে নানান ব্যবসা-বানিজ্যে যুক্ত রয়েছেন।

ঠিকাদারী কর্মকান্ডের পাশাপাশি আমদানি ও রফতানি কর্মকান্ডের সাথে যুক্ত রয়েছেন সিদ্দিকুর রহমান। তার প্রতিষ্ঠানে মালিকানাধীন শ্রাবণী কনস্ট্রাকশন, আলাউদ্দিন ট্রেড ও অট্রো ব্রিকসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মকর্তা ও কর্মচারী মিলিয়ে ২ শতাধিক জনবল জড়িত রয়েছেন। সরকারের নিয়মাবলী মেনে একাধিকবার জেলার শীর্ষ আয়করদাতা হয়েছেন। যার মাধ্যমে তিনি দেশের চলমান উন্নয়নযজ্ঞে অবদান রেখে চলেছেন।

বর্তমানে তিনি এফসিসিআই এর পাশাপাশি জেলা অটো ব্রিকস মালিক সমিতির সাধারণ সম্পাদক। এছাড়া ফরিদপুর মুসলিম মিশন, ডা. জাহেদ মেমোরিয়াল শিশু হাসপাতাল, ফরিদপুর ডায়বেটিক সমিতি, রেডক্রিসেন্ট, জসীম ফাউন্ডেশন, শিল্পকলা একাডেমীসহ নানাবিধ সামাজিক প্রতিষ্ঠানের দাতা সদস্য হিসেবে জড়িত রয়েছেন। বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান পরিচালনায় তার অবদান রয়েছে।

আমরা মনে করি, দেশ ও সমাজের একজন সম্মানিত ব্যক্তিত্ব হিসেবে তিনি তাঁর অবস্থান হতে ভুমিকা রেখে চলেছেন। ব্যবসায়ী সিদ্দিকুর রহমান ইতিপূর্বে ৯ বছর যাবত এফসিসিআই এর পরিচালক ছিলেন। এরপর তিন বছর তিনি এফসিসিআই এর ভাইস প্রেসিডেন্ট ও প্রেসিডেন্ট হিসেবে কর্মরত রয়েছেন।

সিদ্দিকুর রহমানের ব্যবসায়ীক কর্মকান্ড ও সামাজিক অবদানকে গোপন রেখে ঢাকায় বসে ফেসবুকে তার নামে একপেশেভাবে নানাবিধ বিভ্রান্তিকর তথ্য দিয়ে অপপ্রচার চালানো হচ্ছে। যার সাথে বাস্তবতার কোন মিল নেই। যা ডিজিটাল আইনের পরিপন্থি। সমাজের স্থিতিশীলতার স্বার্থে এহেন অপপ্রচারের বিষয়ে প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি জরুরি বলে এতে উল্লেখ করা হয়।