আগস্ট 4, 2021

‘প্রণোদনা কারো করুণা নয়, ব্যবসায়ীদের অধিকার’

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমসঃ

এফবিসিসিআই চেয়ারম্যান ফজলে ফাহিম বলেছেন, সাম্প্রতিক কোভিড-১৯ এর কারণে সৃষ্ট পরিস্থিতিতে দেশের ব্যবসায়ীগণ যেভাবে ক্ষতিগ্রস্থ তাদের ঘুরে দাড়াতে সরকার বিশেষ প্রণোদনা দেয়ার উদ্যোগ নিয়েছে। এই প্রণোদনা কারো করুণা নয়, এটি ব্যবসায়ীদের অধিকার। প্রতিটি জেলার ব্যবসায়ী সংগঠন ও ব্যাংকারদের দ্বায়িত্ব রয়েছে প্রকৃতই ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা যাতে এই সুবিধা পায় সে ব্যবস্থা নেয়ার।

আজ সোমবার দুপুরে ফরিদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির উদ্যোগে স্থানীয় ব্যবসায়ী নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি ও ব্যাংক কর্মকর্তাদের সাথে এক ভিডিও কনফারেন্সে তিনি একথা বলেন। শহরের ঝিলটুলী দক্ষিণ কালিবাড়ি মহল্লায় অবস্থিত একটি কমিউিনিটি সেন্টারে এ কনফারেন্স অনুষ্ঠিত হয়। এতে ঢাকা হতে যোগ দেন এফবিসিসিআই সভাপতি ও সহ-সভাপতি রেজাউল করিম।

এসময় ফজলে ফাহিম বলেন, রপ্তানি, কৃষি, বৃহৎ শিল্প ও ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের এ প্রণোদনা দেয়া হবে। সরকার দেশের অর্থনৈতিক ও সামাজিক সেক্টর টিকিয়ে রাখতে চাইছে। আমরাও চাইছি দেশের ব্যাংকিং সেক্টর যেনো আমাদের পাশে থাকে। গ্রাহকদের যেনো সহযোগিতা করা হয়।

ফরিদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির (এফসিসিআই) সভাপতি সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন এফসিসিআই এর পরিচালক আওলাদ হোসেন বাবর, ফরিদপুর পৌর মেয়র শেখ মাহতাব আলী মেথু, সদর উপজেলার চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্যা, জনতা ব্যাংকের কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান প্রমুখ।