ফরিদপুরে শর্ত মেনে স্বল্প পরিসরে খুলছে দোকানপাট

খবর ব্যবসা বাণিজ্য

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস

আসন্ন ঈদকে সামনে রেখে বাণিজ্য মন্ত্রণালয়ের শর্তাবলী মেনেই রোববার (১০মে) থেকে সীমিত আকারে দোকানপাট খুলতে চান ফরিদপুরের ব্যবসায়ীরা। তবে তাদেরকে যেনো অতিরিক্ত শর্তের জালে ভ্রাম্যমান আদালত বা প্রশাসনের মাধ্যমে হয়রানী না করা হয় সে অনুরোধও জানান তারা।

আজ শনিবার দুপুরে ফরিদপুরের চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের (এফসিসিআই) ভবনে অনুষ্ঠিত ব্যবসায়ী নেতৃবৃন্দের এক জরুরী সভায় এ আহ্বান জানানো হয়। ফরিদপুরের বিভিন্ন ব্যবসায়ী নেতৃবৃন্দ ছাড়াও সুপার শপ ও শপিং মলের প্রতিনিধিরা এতে অংশ নেন। সকাল ১১ হতে দুপুর ২টা পর্যন্ত একটানা তিনঘন্টাব্যাপী চলে এ সভা।

ফরিদপুরের চকবাজার ব্যবসায়ী সমিতির প্রচার সম্পাদক জনি সাদ্দাম বলেন, দীর্ঘদিন দোকানপাট বন্ধ থাকায় আমরা কর্মচারীদের ধরে রাখতে পারছি না। দুই মাস তাদের বসিয়ে বেতন দিচ্ছি। এর বাইরেও আরো অনেক খরচ রয়েছে। এখন ঈদের আগে দোকানপাট বন্ধ রাখলে আমাদের ব্যবসা গুটিয়ে চলে যেতে হবে। আমরা ডালভাত খেয়ে বাঁচতে চাই।

ফরিদপুরের নকশীকাথাঁ বিপনী বিতানের পরিচালক ফরিদা পারভীন বলেন, সরকারের সকল শর্ত ও নির্দেশনা মেনে তারা দোকানপাট খুলতে। তিনি বলেন, দীর্ঘদিন ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকায় সেলসম্যানেরা অন্য পেশায় চলে যাচ্ছে। যদি আরো বেশিদিন এমন চলে তাহলে আমরা হয়তো একটা সময় দোকান শ্রমিক সংকটেও পড়ে যাবো। আমরা স্বাস্থ্যবিধি মেনেই দোকানপাট খুলতে চাই।

ফরিদপুরের চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মোঃ সিদ্দিকুর রহমান বলেন, ঈদের আগে দোকানপাট খুলতে ব্যবসায়ীদের সকলেই একমত হয়েছেন। অন্যথায় তারা চরম ক্ষতির সম্মুখিন হচ্ছেন। তিনি বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের শর্তাবলীর বাইরেও অতিরিক্ত আরো ৯টি শর্ত দিয়ে ব্যবসায়ীদের সচেতন করেছি।

তিনি বলেন, এব্যাপারে আমরা ফরিদপুরের জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সাথে কথা বলেছি। পাশাপাশি ক্রেতা ও বিক্রেতা উভয়কেই স্বাস্থ্যবিধির বিষয়টি খুবই সচেতনতার সাথে মাথায় রাখার অনুরোধ জানাচ্ছি।

Related Posts

খবর

ছাত্রদল নেতার ঈদ সামগ্রী বিতরণে পুলিশের বাধা চরভদ্রাসনে

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস:ফরিদপুরে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক তানজিমুল হাসান কায়েসের উদ্যোগে অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণে পুলিশের বাধা

খবর

ফাঁসি মওকুফের আড়াই বছর পর কারামুক্তি: বহর নিয়ে এলাকায় ফিরলেন আ.লীগ নেতা তারা মিয়া

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস:ফরিদপুরের বহুল আলোচিত ও চাঞ্চল্যকর মলয় বোস হত্যা মামলার প্রধান আসামী আওয়ামী লীগ নেতা ইমামুল হোসেন তারা মিয়া কারাগার হতে মুক্তি পেয়েছেন।

খবর

সালথার ক্ষতিগ্রস্থদের মাঝে বিএনপি নেতা বাবুলের ঈদ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস:

ফরিদপুরের সালথা উপজেলায় সাম্প্রতিক সহিংস ঘটনায় ক্ষতিগ্রস্থদের মাঝে বিএনপির ভাইস চেয়ারপারসন তারেক রহমানের নির্দেশে ঈদ সামগ্রী ও নগদ টাকা প্রদান করা হয়েছে।

আজ

খবর

বিশিষ্ট কবি মাস্টার ইউনুস আলী মিয়ার স্মরণে ইফতার মাহফিল

ফরিদপুরের বিশিষ্ট শিক্ষাবিদ, কবি ও বোয়ালমারী উপজেলার দাদপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাস্টার মুহাম্মদ ইউনুস আলী মিয়ার আত্মার মাগফেরাত কামনায় গতকাল শনিবার কোরআনখানি ও ইফতার মাহফিল