March 29, 2020

ভাঙ্গায় আ.লীগ নেতা ও উপজেলা প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা

প্রদীপ কুমার মিত্র ও আকতারুজ্জামান

প্রদীপ কুমার মিত্র ও আকতারুজ্জামান

নিজস্ব সংবাদদাতা, ফরি

ফরিদপুরে এক আ.লীগ নেতা ও এক প্রকৌশলীর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত ফরিদপুর কার্যালয়।

আজ বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারী) বিকেল ৩টার দিকে ফরিদপুরের বিশেষ জেলা জজ (জেলা ও দায়রা জজ) মো. সেলিম মিয়ার আদালতে বাদী হয়ে এ মামলাটি দায়ের করে দুদকের সহকারি পরিচালক কমলেশ মন্ডল।

দুদকের দায়ের করা মামলার আসামিরা হলেন, ফরিদপুরের ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ কে এম আকতারুজ্জামান রাজা এবং ভাঙ্গার উপজেলা প্রকৌশলী (বর্তমানে এলপিআরে) প্রদীপ কুমার মিত্র।

পরস্পর যোগসাজসে ক্ষমতার অপব্যবহার করে জাল জালিয়াতির মাধ্যমে তৈরিকৃত ডকুমেন্টকে খাঁটি হিসেবে দাবি করে প্রকৃত ঠিকাদার মেসার্স ফয়সাল এন্টার প্রাইজের প্রোপাইটার ফায়জুর রহমানকে তার বাস্তবায়নকৃত প্রকল্পের টাকা না দিয়ে নিজেরা পরস্পর দুই লাখ ৮৬ হাজার ৮৭২ টাকা আত্মসাৎ করেছেন।

২০১৭ সালের ১৯ জুন ভাঙ্গা উপজেলা প্রকৌশলী ও উপজেলা হিসাব রক্ষণ কার্যালয়ে এ অপরাধ সংঘটিত হয়।

দুদক সুত্রে জানা যায়, উপজেলা প্রকৌশলী জাল জালিয়াতির মাধ্যমে তৈরিকৃত ডকুমেন্টকে খাঁটি হিসেবে দাবির পর বিল পাশ করে উপজেলা হিসাব কার্যালয়ে পাঠান এবং সেখান থেকে ওই টাকা গ্রহণ করেন ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ কে এম আকতারুজ্জামান রাজা।

ভাঙ্গার ওই উপজেলা প্রকৌশলী (বর্তমানে এলপিআরে) প্রদীপ কুমার মিত্রের মোবাইল ফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন না ধরায় এ ব্যাপারে তাঁর বক্তব্য জানা সম্ভব হয়নি। তবে এ ব্যাপারে কথা হয় ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ কে এম আকতারুজ্জামানের সাথে।

এ কে এম আকতারুজ্জামানের বলেন, তার বিরুদ্ধে দুদকে মামলা হয়েছে তা তার জানা নেই। তিনি বলেন, এ মামলার বিষয়ে ভালোভাবে জেনে তিনি তার প্রতিক্রিয়া জানাবেন।

Please follow and like us
error0
Tweet 20
fb-share-icon20