Sun. Feb 23rd, 2020

১ হাজার শিক্ষার্থীর মাঝে মিড ডে মিল চালু হলো ঈশান ইন্সটিটিউটে

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস:

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেছেন, ফরিদপুরের সরকারী প্রাথমিক বিদ্যালয়গুলোতে মিড ডে মিল কর্মসূচী শতভাগ বাস্তবায়ন করা হয়েছে। এবার আমরা ফরিদপুরের কমপক্ষে একশটি মাধ্যমিক বিদ্যালয়ে এই মিড ডে মিল কর্মসূচী চালু করবো।

আজ শনিবার সকালে ফরিদপুরের সদর উপজেলা ঈশান গোপালপুর ইউনিয়নের ঈশান ইন্সটিটিউশনে মিড ডে মিল কর্মসূচী এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণারের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক অতুল সরকার একথা বলেন। ঈশান ইন্সটিটিউশনের প্রায় এক হাজার শিক্ষার্থীর মাঝে এই মিড ডে কর্মসূচীর উদ্বোধন করা হলো।

এসময় জেলা প্রশাসক অতুল সরকার বলেন, শিক্ষার্থীদের ক্ষুধার্ত রেখে তাদের শিক্ষিত করে গড়ে তোলা সম্ভব নয়। শিক্ষা অর্জনের জন্য প্রয়োজন সুস্বাস্থ্য।

তিনি বলেন, শিক্ষার্থীদের বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে হবে। দেশপ্রেম না থাকলে কখনোই একজন সুনাগরিক হওয়া যায়না।

এসময় জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বিষ্ণুপদ ঘোষাল, ঈশান ইন্সটিটিউটের প্রধান শিক্ষক কেএম ইউসুফ, ঈশান ইন্সটিটিউশনের পরিচালনা কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম মজনু, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান সরোয়ার হোসেন সেন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

এ উপলক্ষে ঈশান ইন্সটিটিউশনের ছাত্রছাত্রীদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধে পাক হানাদার ও তাদের দোসরদের পরিচালিত গণহত্যার ডিসপ্লে প্রদর্শণ করা হয়।