Sun. Feb 23rd, 2020

ফরিদপুরে দু’দিনব্যাপী বর্ণমালা সাহিত্য সম্মেলন অনুষ্ঠিত

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমসঃ
ফরিদপুরে বর্ণমালা সাহিত্য পরিষদের উদ্যোগে দুইদিনব্যাপী সাহিত্য সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার ফরিদপুরের অম্বিকাপুরে পল্লীকবি জসীমউদ্দিনের বাড়ির প্রাঙ্গণে এ সম্মেলনের সমাপণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সম্মেলনে দেশের ৮ জন কবি ও ছড়াকারকে সম্মাননা প্রদান করা হয়। এরা হলেন, কবি ও শিশু সাহিত্যিক সম শামসুল আলম, কবি আতিয়ার রহমান, কবি ও প্রাবন্ধিক শুভ্র আহমেদ, কবি সালাম তাসির, উপন্যাসিক সাজ্জাদুর রহমান, কবি ও সংগঠক নুরুল ইসলাম চৌধুরী, কবি ও আবৃত্তিকার দিলরুবা পারভীন ও কবি আবুল কালাম আজাদ।

বর্ণমালা সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি কবি আবু জাফর দিলুর সভাপতিত্বে সমাপণী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কবি সফিক ইসলাম। পরে দেশের বিভিন্ন জেলা থেকে আগত কবিগণ স্বরচিত কবিতা আবৃত্তি করেন।

এর আগে গত বৃহস্পতিবার দুইদিন ব্যাপী এই সাহিত্য সম্মেলনের উদ্বোধন করেন কবি ও লেখক সরকারী রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মোশার্রফ আলী। দুইদিনব্যাপী এ সাহিত্য সম্মেলন পরিচালনা করেন কবি ও নাট্যকার ম. আহমেদ নিজাম।

দিনব্যাপী কবিদের আড্ডা, সাহিত্য পর্যালোচনা, গুণী কবিদের সম্মাননা প্রদান, অরুনোদয় সাহিত্য প্রত্রিকার প্রকাশনা উৎসব, স্মারকগ্রন্থের মোড়ক উম্মোচন ও সংগীতানুষ্ঠানের মধ্যেদিয়ে সম্মেলন উদযাপিত হয়।

এবারের এই সাহিত্য সম্মেলনে ঢাকা, খুলনা, বগুড়া, চাপাইনবাবগঞ্জ, সাতক্ষিরা, রাজশাহী, যশোর, গোপালগঞ্জ, মাদারীপুর, রাজবাড়ী ও ফরিদপুরসহ দেশের বিভিন্ন জেলার শতাধিক কবি, সাহিত্যিক ও লেখকগণ অংশ নেন।