September 24, 2020

দু’টো কিডনীই বিকল হয়ে যাওয়া রবির চিকিৎসা বন্ধ হতে চলেছে টাকার অভাবে

মো: রবিউল ইসলাম রবি

মো: রবিউল ইসলাম রবি

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস:
মো: রবিউল ইসলাম রবির (৪৭) বেঁচে দু’টো কিডনি বিকল হয়ে গেছে। বর্তমানে ভারতে রবির কিডনীর চিকিৎসা চলছে। কিন্তু হতদরিদ্র রবির পক্ষে এই ব্যায়বহুল চিকিৎসা চালিয়ে যাওয়া সম্ভব না। পরিববারের একমাত্র উপার্জনক্ষম এই রবি। এ অবস্থায় কিডনির চিকিৎসার জন্য সামর্থ্যবানদের নিকট আর্থিক সহায়তা কামনা করেছেন তার পরিবার।

ফরিদপুরের সদরপুর উপজেলার আকেুটেরচর ইউনিয়নের মৃত তোফাজ্জেল হোসেন মোল্যার ছেলে রবি। বিবাহিত রবির পরিবারে কোন সন্তান নেই। মাবাব মারা গেছেন অনেক আগেই। চরভদ্রাসন ডিগ্রী কলেজ থেকে বিএ পাস করে সে ভিসা প্রসেসিংয়ের কাজ করে সংসার চালাতো।

পারিবারিক সূত্রে জানা যায়, জন্ম থেকেই কিডনির সমস্যা ছিলো রবির। পরবর্তীতে সেটি ধরা পড়ে। ২০১৭ সালে চিকুনগুনিয়া রোগে আক্রান্ত হলে তার কিডনির অবস্থার অবনতি হতে থাকে। এরপর গত বছরের ফেব্রুয়ারী মাসে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের কিডনি রোগ বিশেষজ্ঞ ডা. স্বপন কুমার মন্ডলের তত্ত্বাবধানে চিকিৎসাকালে তিনি জানান যে, রবির দুটো কিডনিই বিকল হয়ে গেছে।

এরপর উন্নত চিকিৎসার জন্য তাকে ভারত নিয়ে যাওয়া হয়। তার চিকিৎসার জন্য ২০ লাখ টাকা প্রয়োজন। বর্তমানে সপ্তাহে তাকে দু’বার ডায়ালাইসিস করতে হয়। ওষুধ ও চিকিৎসা বাবদ এতে প্রতি সপ্তাহেই খরচ হচ্ছে ১৪ হাজার টাকার মতো। যা তার পরিবারের পক্ষে যোগাড় করা অসম্ভব হয়ে উঠছে।ইতিমধ্যে ধারদেনা করে জায়গা জমি বিক্রি করে তার পরিবার নিঃস্ব হয়ে পড়েছে। বর্তমানে টাকার অভাবে তার চিকিৎসা চালিয়ে যাওয়া বন্ধ হবার উপক্রম হয়েছে। তিনি সকলের কাছে আর্থিক সাহয্যের জন্য আবেদন করেছেন।

Please follow and like us
error0
Tweet 20
fb-share-icon20