Sat. Dec 14th, 2019

ফরিদপুরে টাইমস ইউনিভার্সিটিতে শিক্ষার্থীদের তালা

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস:
ফরিদপুরের পশ্চিম খাবাসপুরে অবস্থিত টাইমস ইউনিভার্সিটি অব বাংলাদেশে তালা ঝুলিয়ে দিয়েছে শিক্ষার্থীরা। আজ সোমবার সকাল ১০টার দিকে বিভিন্ন দাবিতে এ তালা ঝুলিয়ে দেন ওই শিক্ষা প্রতিষ্টানটির ৬টি ব্যাচের শিক্ষার্থীরা। রিপোর্ট লেখা পর্যন্ত আন্দোলনরত শিক্ষার্থীদের একটি দল সেখানে অবস্থান করছিলো।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১০টা হতে আন্দোলনরত শিক্ষার্থীর ওই বেসরকারী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তারা ঝুলিয়ে শ্লোগান দিতে থাকে। এরপর তারা ক্যাম্পাসের সামনে সড়কে এসে অবরোধ করেন। পরে খবর পেয়ে পুলিশ উপস্থিত হলে তারা অবরোধ তুলে ফটকের সামনে অবস্থান নিয়ে বিভিন্ন দাবিতে শ্লোগান দিতে থাকে।
টাইমস ইউনির্ভাসিটির আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, শিক্ষাজীবন শেষ করলেও তাদেরকে সনদ প্রদান করা হচ্ছে না। এজন্য কোনধরনের চাকরীতে প্রবেশ করতে পারছেন না তারা।
এসব শিক্ষার্থীদের অভিযোগ, পাঠদানের অনুমোদন ছাড়াই তাদেরকে প্রতিষ্ঠানটিতে ভর্তি করা হয়েছে। এতে তাদের ৬টি ব্যাচের শিক্ষার্থীদের ভবিষ্যত ধ্বংসের মুখে। এসবের প্রতিবাদ করায় ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান শরীফ এম আফজাল হোসেন পুলিশ দিয়ে আটক করে মিথ্যা মামলা দিয়েছে। তিনি একজন প্রতারক।
এব্যাপারে টাইমস ইউনিভার্সিটির রেজিষ্ট্রার প্রফেসর আলাউদ্দিন মোল্যা জানান, এসব বিষয়ে আমাদের চেয়ারম্যান হাইকোর্টে বাদি হয়ে একটি মামলা করেছেন। বিশ^বিদ্যালয় মঞ্জুরি কমিশনকে বিবাদি করা হয়েছে। ওই মামলায় আমাদের পক্ষে রায় পেয়েছি। আশা করছি দ্রুত সময়ে এ সমস্যার সমাধান হয়ে যাবে। এব্যাপারে টাইমস ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা আবজাল হোসেনের বক্তব্য জানা যায়নি।