Sun. Dec 15th, 2019

৩০ ডিসেম্বরের চেয়ে বড় দুর্নীতি এই দেশে আর হয়নি – শামা ওবায়েদ

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমসঃ
দেশে ক্যাসিনো ও জুয়াসহ শুদ্ধি অভিযানের নামে যেই দুর্নীতিবিরোধী অভিযান চলছে তার সমালোচনা করে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম রিংকু বলেছেন, ৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচনের আগের রাতে যেভাবে ভোট ডাকাতি করা হয়েছে তারচেয়ে এই দেশে বড় আর কোন দুর্নীতি নেই। যদি সত্যিকারেই দুর্নীতিবাজদের বিচার করতে চান তাহলে আগে যারা ২৯ ডিসেম্বর রাতে ভোট কেটেছে তাদের বিচার করুন। কারণ, তারা জনগণের সবচেয়ে বড় শত্রু। জনগণের ভোটাধিকার তারাই হরণ করেছে।

৭ নভেম্বর মহান বিপ্লব ও স্বাধিনতা দিবস উপলক্ষে ফরিদপুরের নগরকান্দা পৌরসভা বিএনপি আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শামা ওবায়েদ একথা বলেন। আজ শুক্রবার (০৮ নভেম্বর) বিকেলে নগরকান্দার লস্করদিয়া ওবায়েদ চত্বরে নগরকান্দা পৌরসভা শাখা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সানোয়ার হোসেন মাতুব্বরের ভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। বৃষ্টি উপক্ষো করে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মী সহ সাধারণ মানুষ এতে অংশ নেন।

আলোচনা সভায় বক্তব্যকালে শামা ওবায়েদ আরো বলেন, মহান বিপ্লব ও স্বাধিনতা দিবসে এদেশের বিপ্লবী সৈনিকেরা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে বন্দিদশা থেকে মুক্ত করে এদেশকে রক্ষা করেছিলেন। সেদিন জিয়াউর রহমান শক্ত হাতে এদেশের নেতৃত্ব তুলে নিয়েছিলেন বলেই আজ শেখ হাসিনা আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী হতে পেরেছেন। শহীদ জিয়ার এই অবদানের জন্য দেশের সকল জনগণেরই কৃতজ্ঞ থাকা উচিত।

এসময় আরো বক্তব্য দেন নগরকান্দা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুর রহমান মুকুল, সিনিয়র সহ-সভাপতি বাবুল তালুকদার, সালথা উপজেলা বিএনপির সভাপতি সিদ্দিকুর রহমান তালুকদার, নগরকান্দা উপজেলা বিএনপির যুগ্ন সম্পাদক রফিকুল ইসলাম, কেন্দ্রীয় যুবদলের নেতা হাফিজ শরীফ, আলিমুজ্জামান সেলু, জেলা যুবদলের যুগ্ন সম্পাদক তৈয়বুর রহমান, নগরকান্দা পৌর যুবদলের আহ্বায়ক হেলালউদ্দিন, পৌর শ্রমিক দলের সভাপতি মোঃ জাহাঙ্গির, ছাত্রদল নেতা সাইফুল ইসলাম সুজন প্রমুখ।

আলোচনা সভায় সদ্য প্রয়াত বিএনপির ভাইস চেয়ারম্যান ও অভিবক্ত ঢাকার শেষ মেয়র সাদেক হোসেন খোকার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। এছাড়া বক্তাগণ অবিলম্বে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করেন। বক্তাগণ দেশে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য অবিলম্বে জাতীয় নির্বাচন দেয়ারও জোর দাবি জানান।