Thu. Jan 23rd, 2020

গরিবের উপর জুলুম করে কেউ ক্ষমতায় টিকে থাকতে পারেনি -মঞ্জরুল আহসান খান

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমসঃ
বাংলাদেশের কমিউনিষ্ট পার্টির সাবেক সভাপতি ও বর্তমানে কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা মঞ্জুরুল আহসান খান বলেছেন, দেশে আমরা অনেক শাসক দেখেছি। আইউব-ইয়াহিয়ার শাসন দেখেছি। তারা রাজপথ থেকে রিকশা, ফুটপাত থেকে হাকার উচ্ছেদ করতে চেয়েছিলেন। কিন্তু ইতিহাস সাক্ষ্য দেয়, তারা নিজেরা উচ্ছেদ হয়ে গেছেন কিন্তু রিকশা চালকরা টিকে গেছেন।

আজ বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বেলা পৌনে ১১টার দিকে ফরিদপুরের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে কাফনের কাপড় পড়ে ইঞ্জিনচালিত রিকশা চালকদের অবস্থান কর্মসূচী চলাকালে তাদের আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে বক্তব্যকালে মঞ্জুরুল আহসান খান একথা বলেন।

মঞ্জুরুল আহসান খান বলেন, ইতিহাস থেকে শিক্ষা নিন। সড়ক থেকে রিকশা উচ্ছেদ বন্ধের এ প্রক্রিয়া বাতিল করুন, রিকশা চালাতে দিন। তিনি বলেন, ‘একাত্তরের পচিশে মার্চের কাল রাতে হানাদার পাকিস্তানী বাহিনীর প্রথম গুলি রিকশা চালকদের বুকে লেগেছে। আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেবেন না।

পুলিশ সদস্যদের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, লুটেরা-সন্ত্রাসীদের ধরুন, নিরিহ রিকশা চালকদের উপর জুলুম বন্ধ করুন। এসময় আরো বক্তব্য দেন রিকশা শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মঞ্জুর মঈন ও খাদিজা বেগম।

প্রসঙ্গত, জেলা আইনশৃঙ্খলা কমিটির এক সিদ্ধান্ত অনুযায়ী গত ২৪ সেপ্টেম্বর থেকে ফরিদপুর শহরে ব্যাটারীচালিত রিকশা চলাচল নিষিদ্ধ। এ অবস্থায় এই নিষেধাজ্ঞা প্রত্যাহার করে পুনরায় তাদের চলাচলের অনুমতির দাবিতে আন্দোলন করছে রিকশা চালকেরা।