Sun. Dec 15th, 2019

‘আজীবন মানুষের কল্যাণে কাজ করে গেছেন রুশেমা ইমাম’

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস:
বাংলাদেশ জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সংসদ সদস্য প্রয়াত রুশেমা ইমামের কুলখানি অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার ১২ জুলাই বাদ আছর মরহুমার নিজ বাড়ী শহরের হাবিলি গোপালপুরের এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মাহফিলে ফরিদপুর সদর আসনের এমপি ও স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সংসদীয় কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি বলেন, রুশেমা ইমামের পরিবার আজীবন মানুষের সেবা করে গেছেন নিবেদিত ভাবে। কখনো নিজেদের স্বার্থকে দেখেনি। এই পরিবার ফরিদপুরের আওয়ামী লীগের রাজনীতিতে সব সময় অগ্রনী ভূমিকা পালন করেছেন। যেটা কখনো ভুলবার নয়।

দোয়া মাহফিলে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, ফরিদপুর সদর উপজেলার ইউএনও মাসুদ রেজা, শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল ইসলাম খন্দকার লেভী, জেলা যুবলীগের সভাপতি এএইচ এম ফোয়াদ প্রমুখ।

প্রসঙ্গত গত মঙ্গলবার রাতে মৃত্যুবরণ করেন রুশেমা ইমাম। তিনি ১১তম জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসন নং-৩৪ এর সদস্য ছিলেন। তিনি পানি সম্পদ মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ি কমিটির সদস্য ছিলেন। তাঁর স্বামী ইমামউদ্দিন আহমাদ ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এবং একাধিকবার সংসদ সদস্য ছিলেন। তিনি একজন ভাষাসৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ছিলেন।