ফরিদপুরে ভিটামিন এপ্লাস ক্যাম্পেইনে টার্গেট ৩ লাখ ২৬ হাজার শিশু

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস:
আগামী ২২ জুন শনিবার জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে ফরিদপুরের নয় উপজেলার দুই হাজার একশ’টি কেন্দ্রে তিন লাখ ২৬ হাজার ৮৬৩ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

আজ বুধবার বিকেলে ফরিদপুর জেনারেল হাসপাতালের সম্মেলনকক্ষে জেলা স্বাস্থ্য বিভাগ আয়োজিত সাংবাদিকদের এক অবহিতকরণ সভায় এ তথ্য জানানো হয়। ফরিদপুরের ডেপুটি সিভিল সার্জন ডা. আফজাল হোসেনের এতে সভাপতিত্ব করেন।

সভায় ফরিদপুরের সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. হাফিজুর রহমান জিকো জানান, আগামী শনিবার ছয় মাস থেকে ১১ মাস ২৯ দিন বয়সী ৪৩ হাজার ৫৪৫জন শিশুকে একটি নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল(এক লাখ আইইউ) এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী দুই লাখ ৮৩ হাজার ৩১৮ জন শিশুকে নীল রঙের দুইটি ক্যাপসুল খাওয়ানো হবে।

ডা. জিকো জানান, ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুদের আগে দুই লাখ আইইউ সমৃদ্ধ লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হত। কিন্তু লাল রঙের ক্যাপসুল স্বল্পতার কারণে এবার ঢাকা ,ময়মনসিংহ ও বরিশাল বিভাগের জেলাগুলোতে লাল রঙের বদলে একই মানের নীল রঙের দুটি ক্যাপসুল খাওয়ানো হবে। এতে কোনো সমস্যা হবে না। এ ক্যাম্পেইন কর্মসূচি সফল করতে সংশ্লিষ্ট সকলের তিনি সহযোগিতা কামনা করেন।