ফরিদপুরে ইসলামী ব্যাংকের আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস:
ফরিদপুরে ইসলামী ব্যাংকের আয়োজনে মাহে রমজান উপলক্ষে ‘‘সিয়াম, তাকওয়া, সাদাকাহ ও ওয়াকফ’’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার শহরের জনতা ব্যাংকের মোড়ে স্থাপিত ইসলামী ব্যাংকের ফরিদপুর জেলা কার্যালয়ে এ সভা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়। ব্যাংকের গ্রাহক ও ব্যবসায়ী নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন শ্রেণিপেশার প্রতিনিধিগণ এতে উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ইসলামী ব্যাংক খুলনা জোনের প্রধান মাকসুদুর রহমান বলেন, ইসলাম সুদকে হারাম করেছে আর ব্যবসাকে করেছে হালাল। তাই কোন পরিস্থিতিতেই সুদকে গ্রহণ করা যাবে না। কিন্তু আমাদের দেশের ব্যাংকিং ব্যবস্থা যেহেতু সুদভিত্তিকভাবে গড়ে উঠেছে তাই দেশেবিদেশের বরেণ্য ইসলামী স্কলারগণের ব্যাপক গবেষণা ও সর্বসম্মতিক্রমে গৃহিত সিদ্ধান্ত অনুযায়ী ইসলামী ব্যাংক সুদমুক্ত ব্যাংকিং ব্যবস্থা চালু করেছে। এটি আমাদের জাহান্নামের আগুন থেকে রক্ষা করবে।

শুরুতে স্বাগত বক্তব্য দেন ইসলামী ব্যাংকের ফরিদপুর শাখার ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ নুরুল করিম। অন্যান্যের মধ্যে আরো বক্তব্য দেন অধ্যাপক বেলাল হোসেন, মাওলানা মুফাজ্জেল হুসাইন, মাওলানা মাহমুদুল হাসান ও মুফতি মাওলানা ফজলুর রহমান । ইফতারের পূর্বে দেশ ও জাতির কল্যাণে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।