Fri. Sep 20th, 2019

মেগচামী-জামালপুর সড়কে ভারী যান চলাচলের প্রতিবাদে মানববন্ধন

এনামুল খন্দকার, ফরিদপুর টাইমস:

মধুখালী উপজেলার মেগচামী ইউনিয়নের আখ সেন্টার থেকে পার্শ্ববর্তী বালিয়াকান্দি উপজেলার জামালপুর সড়কে ভারী যানবাহন চলাচলের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার মেগচামী আখ সেন্টারের মোড়ে প্রধান সড়কে এ কর্মসূচি পালিত হয়।

মেগচামী, চরমেগচামী, যাদবপুর ও বসমসী গ্রামের সাধারণ জনগণ এতে অংশ নেন।

মধুখালী আইনউদ্দিন কলেজের ছাত্র সোহান শেখের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন সাবেক ইউপি সদস্য উবাদুর রহমান, সিরাজুল ইসলাম, রিপন শেখ, রুবেল শেখ, রাফিজুল ইসলাম, ইব্রাহিম শেখ, মহিউদ্দিন প্রমূখ।

বক্তাগণ আঞ্চলিক এই সড়কটিতে চলাচলের অনুপযোগী মাত্রাতিরিক্ত ওজনবাহী অবৈধ বালি ও মাটি ভর্তি পটাং, ট্রাক্টর ও ট্রাকসহ সকল প্রকার ভারী যানবাহন চলাচলে তিব্র ক্ষোভ প্রকাশ করেন।

তারা বলেন, এসব যানবাহন চলাচল করার ফলে সদ্য নির্মিত এই সড়কের বিভিন্নসস্থানে ধ্বসে গেছে। প্রায় চার কিলোমিটার রাস্তা এতে ক্ষতিগ্রস্থ হয়েছে। আমরা এই সড়কে এসব ভারী যানবাহন চলাচল নিষিদ্ধ করার জোর দাবি জানাচ্ছি।

তারা বলেন, সড়কটি সংরক্ষণে আমাদের সোচ্চার হতে হবে। নইলে এই সড়ক আর চলাচলের যোগ্য থাকবে না। এব্যাপারে মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট স্মারকলিপি প্রদান করা হবে বলে তারা জানান।