গোরস্তান থেকে কঙ্কাল চুরি ; জনমনে ক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস: (১৩ এপ্রিল ২০১৯ শনিবার)

বোয়ালমারী উপজেলার মোহনপুর- শিবানন্দপুর-কয়ড়া-ডোবরা চৌগ্রাম গোরস্থান থেকে শুক্রবার রাতে চারটি কঙ্কাল চুরি হয়েছে। এ সময় আরও কয়েকটি কবর খোঁড়া হলেও তার কঙ্কাল খোয়া যায়নি। এই ঘটনা নিয়ে এলাকাবাসীর মধ্য ক্ষোভের সৃষ্টি হয়েছ ।

এলাকাবাসী সূত্রে জানা যায়, শুক্রবার দিবা গত রাতে গোরস্তান থেকে চারটি কঙ্কাল চুরি করে কঙ্কাল চোরাচক্র। সকালে মাঠে কাজ করতে আসা কৃষকরা প্রথমে কবরের খোঁড়া নতুন মাটি দেখতে পান। পরে কাছে গিয়ে দেখেন যে বেশ কয়েকটি কবরের বাঁশের ঢাকনা খোলা ও ভিতরে লাশ নেই, শুধু কাফনের কাপড় পড়ে আছে।

এ সময় এলাকাবাসী ও মৃতদের স্বজনরা চারটি চুরি হওয়া লাশের কবরগুলো সনাক্ত করেন। কঙ্কালগুলোর মধ্য দুইমাস আগে কবর দেয়া কঙ্কালও রয়েছে।

গোরস্থানের মোতাওল্লী গোলাম কবির মোল্যা চুরি হওয়া কঙ্কালগুলোর নাম ও পরিচয় নিশ্চিত করেছেন। এগুলো হচ্ছে, মোহনপুর গ্রাম গ্রামের ছমির মোল্লা,কয়ড়া গ্রামের নিয়ামত হোসেন ও জাফর শেখ ও ডোবরা গ্রামের সাজ্জাদ মৃধার কঙ্কাল ।

চুরি হওয়া লাশের এক স্বজন ক্ষোভ প্রকাশ করে বলেন, মানুষ কি মরেও শান্তিতে থাকতে পারবে না! এমন ঘটনা যেন আর না ঘটে সেই ব্যবস্থা নেয়া উচিত।

থানা অফিসার ইনচার্জ একেএম শামিম হাসান বলেন, কঙ্কাল চুরি হওয়ার বিষয়টি শুনেছি। যদি কেউ এ বিষয়ে অভিযোগ দেয় তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।