নিক্সন চৌধুরী এমপির বিরুদ্ধে আচরণবিধি লংঘনের অভিযোগ

ফরিদপুর টাইমস: (০২ ফেব্রুয়ারী ২০১৯ শনিবার)

ফরিদপুরে উপজেলা পরিষদ নির্বাচনে ফরিদপুর-৪ আসনের সাংসদ মজিবুর রহমান চৌধুরী ওরফে নিক্সনের বিরুদ্ধে আচরণবিধি লংঘনের অভিযোগ করেছেন আ.লীগের দুই চেয়ারম্যান প্রার্থী । ওই দুই প্রার্থী হলেন সদরপুর উপজেলায় আ.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী জেলা পরিষদের সদস্য শায়েদীদ গামাল ওরফে লিপুএবং চরভদ্রাসন উপজেলা আ.লীগের মনোনীত প্রার্থী উপজেলা আ.লীগের সাধরাণ সম্পাদক মো. কাওসার। আজ শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে ফরিদপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগে সদরপুর উপজেলায় আ.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী শায়েদীদ গামাল বলেন, সাংসদের এ কর্মকান্ড সুষ্ঠু, শান্তিপূর্ণ, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের ক্ষেত্রে অন্তরায় সৃষ্টি করবে। লিখিত অভিযোগে আরও বলা হয়, সাংসদ মাঝে মাঝে বক্তৃতায় বলে বেড়ান প্রশাসন তার নিয়ন্ত্রণে। সাংসদের এ বক্তব্যও সাধারণ ভোটারদের মাঝে প্রভাব বিস্তার করতে পারে। উপজেলা নির্বাচনের তফশিল ঘোষণা হওয়ার পরই সাংসদ নিক্সন চৌধুরী বিভিন্ন সামাজিক ও সরকারি কর্মসূচিতে অংশ নিচ্ছেন এবং সে সমস্ত অনুষ্ঠানে তাঁর সমর্থিত প্রার্থীদের পক্ষে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। সাংসদ তাঁর মুঠোফোনে তিন উপজেলার আ.লীগের নেতাকর্মীদের তাঁর পক্ষে কাজ করার জন্য চাপ দিচ্ছেন। এমনকি তিনি অর্থের প্রলোভন দেখিয়ে আ.লীগ নেতাকর্মীদের হাত করার চেষ্টা করছেন। যা উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা-২০১৬ এর ২ (১৪) ধারার সুস্পষ্ট লংঘন।

তিনি জানান, গত ২৪ ও ২৫ ফ্রেবুয়ারি সাংসদ সদরপুর উপজেলায় তার সমর্থিত প্রার্থীর সমর্থনে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন। তিনি এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। সংবাদ সম্মেলনে ২ মার্চ থেকে ৬ মার্চ পর্যন্ত সাংসদের একটি সফর সূচি বিতরণ করা হয়। যেসব অনুষ্ঠানে যোগদান করে তিনি নিজস্ব প্রার্থীর পক্ষে ভোটের প্রচারণা চালাচ্ছেন বলে অভিযোগ করা হয়।

সম্মেলনে উপস্থিত ভাঙ্গা উপজেলা আ.লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আকরামুজ্জামান বলেন, সাংসদের আচরণবিধি লংঘনের অভিযোগে তিনি আজ শনিবার রিটার্নিং কর্মকর্তার কাছে একটি অভিযোগ দিয়েছেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ভাঙ্গা উপজেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাইফুর রহমান হাওলাদার, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আকরামুজ্জামান, সদরপুর উপজেলা আ.লীগের ভারপ্রাপ্ত সম্পাদক ফকির আব্দুস সাত্তার, সদরপুর উপজেলা আ.লীগের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আনিসুর রহমান খান প্রমুখ উপস্থিত ছিলেন।