ইসলাম থেকে বেরিয়ে গেলে বাংলাদেশ টিকবে না

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর টাইমস: (০২ ফেব্রুয়ারী ২০১৯ শনিবার)

ফরিদপুরে আয়োজিত এক ইসলামী মহাসম্মেলনে বক্তাগণ বলেছেন, মুসলিম সংখ্যাগরিষ্ঠ বাংলাদেশে কোরআন এবং সুন্নাহ অনুযায়ীই দেশ পরিচালনা করতে হবে। ইসলাম থেকে বেরিয়ে গেলে বাংলাদেশ টিকে থাকবে না। তাই সবকিছু বদলে গেলেও এদেশে ইসলাম বদলাবে না। স্বয়ং আল্লাহতায়ালাই ইসলামকে হেফাজত করবেন।

আজ শনিবার সদর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নে জামিয়া আরাবিয়া ফরিদিয়া ফরিদাবাদ কওমী মাদ্রাসা ও এতিমখানার উদ্যোগে দিনব্যাপী এক ইসলামী মহাসম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে বক্তাগণ সকল মুসলমানদের মাঝে বৃহত্তর ঐক্য কামনা করেন।

ইসলামী এ মহাসম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন আন্তর্জাতিক খ্যাতি সম্পনś মুফাসসিরে কোরআন ও ইসলামী গবেষক আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়, মালয়েশিয়ার পিএইচডি গবেষক ড. মাওলানা মিজানুর রহমান আল আজহারী।

ফরিদপুরের প্রবীণ আলেমে দ্বীন আল্লামা জহুরুল হকের সভাপতিত্বে বক্তব্য দেন মুফতী আব্দুর রব ফরিদী, ইসলামী জাগরণের কবি আল্ল¬ামা মুহিব খান, মাওলানা আবুল কালাম আজাদ, মুফতী সাখাওয়াত হোসাইন, মাওলানা লিয়াকত আলী ফরিদপুরী প্রমুখ।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ফরিদপুর পৌরসভার মেয়র ও জামিয়া আরাবিয়ার সভাপতি শেখ মাহতাব আলী মেথু ও প্রতিষ্ঠাতা মোতায়াল্লী আলহাজ্ব মো: ফরিদ শেখ।

বক্তাগণ আরাকানের নির্যাতিত মুসলমানদের দাবির প্রতি বিশ্ব মুসলিম সম্প্রদায়কে সোচ্চার হওয়ার জোর দাবি জানান।

তারা বলেন, এদেশের ইতিহাস হাজি শরিয়তুল্লাহ ও তিতুমীর সহ অসংখ্য মুসলমানদের ত্যাগ-তিতীক্ষার ইতিহাস। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে সেই ইতিহাস আজ মুছে ফেলার চক্রান্ত চলছে। আমাদের ছেলেমেয়েদেরকে ধর্মনিরপেক্ষতার নামে ধর্মহীনতার দিকে ঠেলে দেয়ার অপচেষ্টা চলছে। তাদের এ অপচেষ্টা কখনোই সফল হবে না। দেশের বিভিনś জেলা ও উপজেলা হতে ধর্মপ্রাণ মুসুল্লীগণ এতে অংশ নেন।