সালথায় প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্য আটক

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর টাইমস: (৩১ জানুয়ারী ২০১৯ বৃহস্পতিবার)

ফরিদপুরের সালথা উপজেলার যুগিকান্দা গ্রাম হতে প্রশ্নপত্র ফাঁস চক্রের একে সদস্যকে আটক করেছে র‌্যাব। এ সময় প্রতারনার কাজে ব্যবহৃত ০১টি মোবাইল সেট জব্দ করা হয়।

আটক তরুণের নাম মোঃ রাজিব হোসেন (১৯)। সে যুগিকান্দা গ্রামের মোঃ সোনা মিয়ার ছেলে।

র‌্যাব-৮, সিপিসি-২ ফরিদপুর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব জানান, আটক রাজিব যুগিকান্দা এলাকায় এসএসসি পরীক্ষার ভূয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের সক্রিয় সদস্য। সে এসএসসি পরীক্ষার প্রশ্ন বিক্রির উদ্দেশ্যে প্রতারণা করছে। এমন খবর পেয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করে বুধবার দিবাগত রাতে অভিযান চালানো হয়।

তিনি জানান, অভিযুক্ত মোঃ রাজীব হোসেন একজন দক্ষ মোবাইল টেকনিশিয়ান। সে প্রতারণার উদ্দেশ্যে নিজেই এসএসসি পরীক্ষাসহ বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র অর্থের বিনিময়ে অসদুপায়ে সরবরাহ করার নিমিত্তে অনলাইন ভিত্তিক একটি ওয়েব পেইজ চালু করে। ইতিমধ্যে বিভিন্ন এসএসসি পরীক্ষার্থীদের অগ্রিম প্রশ্নপত্র সরবরাহ করার লোভ দেখিয়ে প্রতারণামূলকভাবে নিজের বিকাশ এ্যাকাউন্টে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নেয়। আটককৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে প্রাথমিকভাবে স্বীকার করে, সে উক্ত প্রতারণার সাথে জড়িত। আটক রাজিবে সালথা থানায় হস্তান্তর করা হয়। এব্যাপারে সালথা থানায় একটি মামলা হয়েছে।