Sun. Dec 15th, 2019

কাজী জাফরুল্লাহর বিরুদ্ধে ভাঙ্গা আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

আহম্মদ ফিরোজ, ফরিদপুর টাইমস: (১০ নভেম্বর ২০১৮ শনিবার)
আগামী নির্বাচনে নৌকা প্রতিকের ভরাডুবির শঙ্কা থেকে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরুল্লাহর বিরুদ্ধে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে সংবাদ সম্মেলন করেছে ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগ। গত শুক্রবার সন্ধায় ভাঙ্গা বাজারে এক মিছিল শেষে আয়োজিত এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় প্রায় সহস্রাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে সভাপতির বক্তব্যে ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী হেদায়েতউল্লাহ সাকলাইন বলেন, সারাদেশের কোথাও আওয়ামী লীগ আসন না পেলেও ভাঙ্গার এই সিটটি আওয়ামী লীগ পেতো। কিন্তু আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরুল্লাহ দলকে যেদিকে ঠেলে দিয়েছেন তাতে এখন আর সেই পরিস্থিতি নেই। আমরা বিষয়টি প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনার নজরে আনতে চাই। আগামী নির্বাচনে এ আসনে কাজী জাফরুল্লাহকে বাদ দিয়ে অন্য কাউকে প্রার্থী না দিলে নৌকার ভরাডুবি হবে।

ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফায়জুর রহমান বলেন, কাজী জাফরুল্লাহ গঠণতন্ত্র বহির্ভূতভাবে আওয়ামী লীগের সাংগঠনিক কাঠামো ভেঙে দিয়েছেন। যখন খুশি যাকে তাকে বহিস্কার করছেন দলে ঢুকাচ্ছেন। উনি (কাজী জাফরুল্লাহ ) ভাঙ্গায় আওয়ামী লীগের রাজনীতি ধ্বংস করে দিয়েছেন। আমরা এর প্রতিবাদ জানাই। যারা দলের পদে আছেন তারাই নির্বাচন পরিচালনা করবেন। আমরা প্রধানমন্ত্রীর কাছে এই আবেদন জানাচ্ছি। আগামী নির্বাচনে কাজী জাফরুল্লাহ কে বাদ দিয়ে অন্য কাউকে নৌকার মনোনয়ন দিতে হবে উল্লেখ করে তারা উভয়েই দলের মনোনয়ন চাইবেন বলে জানান।

উল্লেখ্য, ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রাসন উপজেলা নিয়ে গঠিত ফরিদপুর-৪ আসনে গত নির্বাচনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরুল্লাহকে পরাজিত করে স্বতন্ত্র সংসদ মজিবুর রহমান নিক্সন চৌধুরী বিজয়ী হন। এরপর থেকে স্থানীয় আওয়ামী লীগে ব্যাপক কোন্দলের সৃষ্টি হয়। আওয়ামী লীগের একটি শক্তিশালী অংশ এখন নিক্সন চৌধুরীর সাথে যোগ দিয়েছেন। আরো একটি অংশ এখন দলের মধ্যে থেকেই কাজী জাফরুল্লাহর বিরোধী হিসেবে তৎপর রয়েছে। আগামী নির্বাচনে এর প্রভাব পরবে বলে আশঙ্কা করা হচ্ছে।